এসি ট্রামে চড়ে কলকাতার পুজো পরিক্রমা, করোনা আবহে নতুন উদ্যোগ পরিবহণ নিগমের

এসি ট্রামে চড়ে কলকাতার পুজো পরিক্রমা, করোনা আবহে নতুন উদ্যোগ পরিবহণ নিগমের

বাতাসে পুজোর গন্ধ অন্যদিকে করোনার প্রকোপ । করোনা পরিস্থিতিতে অনেকেই দূরে যেতে চাইছেন না । অন্যান্যবারের মতো রাত জেগে পায়ে হেঁটে পুজো দেখার আনন্দে খানিকটা ভাঁটা পড়তে চলেছে । সেই কথা মাথায় রেখেই এসি ট্রামে চড়ে কলকাতার ঐতিহ্যবাহী বেশকিছু পুজো দেখার সুযোগ দিচ্ছে রাজ্য পরিবহন নিগম (WBTC) । খরচ? খরচ রাখা হয়েছে সাধারণ মানুষের সাধ্যের মধ্যে । জন প্রতি খরচ মাত্র ৫০০ টাকা । ট্রামে থাকবে ফ্রি ওয়াইফাই ।

আরো পড়ুন:  পদার্থবিদ্যার মেধাবী ছাত্রটি ট্রেন মিস করল, দেশ পেল সর্বকালের সেরা রাশিবিজ্ঞানীকে

পরিবহণ নিগম জানিয়েছে, পুজোর দুদিন সপ্তমী ও নবমীতে (২৩ ও ২৫ অক্টোবর) সকালে ১১টায় এসপ্ল্যানেড ট্রাম ডিপো থেকে ট্রাম ছাড়বে । এসপ্লানেড থেকে উত্তরে শ্যামবাজার এবং পরে ফের এসপ্লানেড থেকে দক্ষিণে গড়িয়াহাট অভিমুখে ছুটবে ট্রাম। গন্তব্যে পৌঁছে ৪৫ মিনিট করে বিরতি দেবে ট্রাম।সেই সময় ট্রাম থেকে নেমে মণ্ডপে প্রতিমা দেখে আসতে পারবেন যাত্রীরা । কলেজ স্কোয়ার, হেদুয়া, নলীন সরকার স্ট্রিট, হাতিবাগান সার্বজনীনের পুজো, কাশী বোস লেন , এগডালিয়া এভারগ্রিন, সিংহী পার্কের মতো বড় পুজো দেখা যাবে একই সাথে । ট্রামের বাতানুকূল কামরায় মৃদু লয়ে ঢাকের বাদ্যি শোনানোর ব্যবস্থাও থাকছে । পাশাপাশি থাকছে একজন গাইডও ।

আরো পড়ুন:  কাশীরাম দাসেরও আগে বাংলায় অনূদিত হয়েছিল 'মহাভারত',পৃষ্ঠপোষক ছিলেন এক মুসলমান শাসক

তবে মাস্ক ছাড়া এই ট্রামে ওঠা যাবে না । গোটা ট্রাম নির্দিষ্ট নিয়ম মেনে স্যানিটাইজ করা হবে । বুকিং করা যাবে অনলাইনে ।৮৬৯৭৭৩৩৭৪৫/৮৬৯৭৭৩৩৩৮৮ এই নম্বরে ফোন করেও বুক করা যাবে ।

আরো পড়ুন:  ভারতের প্রথম 'লিজিয়ঁ দ্য অনার' প্রাপক দুর্গাচরণ রক্ষিত,তাঁর স্মরণেই চন্দননগরের স্ট্র্যান্ডে রয়েছে ঘাট
Avik mondal

Avik mondal

Leave a Reply

করোনাকে না করো

ভাইরাসের কবলে আজ সারা বিশ্ব,গৃহবন্দী বিশ্ববাসী।বন্ধ দ্বার খুলতে তাই নিজেদের সুরক্ষিত রাখুন,হাত ধুয়ে নেমে পড়ুন এই ভাইরাস দমনে।