সাধারণ মানুষের সামনে প্রতিটা গবেষণামূলক কাজ সহজবোধ্য ভাষায় তুলে ধরছে “মৌলিক দৃষ্টিকোণ”

সাধারণ মানুষের সামনে প্রতিটা গবেষণামূলক কাজ সহজবোধ্য ভাষায় তুলে ধরছে “মৌলিক দৃষ্টিকোণ”

গবেষণার জগতে প্রতিনিয়ত অসাধারণ সব কাজ হয়ে চলেছে। অক্লান্ত পরিশ্রম করে, বছরের পর বছর সাধনার ফল বদ্ধ হয়ে থাকে কেবল মাত্র বইয়ের পাতার জটিল শব্দে ও সেমিনারের হলঘরে। অধিকাংশ ক্ষেত্রেই তা সাধারণ মানুষের ধর্তব্যের বাইরে। যদিও গবেষণার বিষয়গুলো সকলের কাছে পৌঁছানোর প্রয়োজন আছে বলেই বোধ করি। তাই সাধারণ মানুষের সামনে প্রতিটা গবেষণামূলক কাজ সহজবোধ্য ভাষায় তুলে ধরার জন্যই এই পেজের সৃষ্টি। সম্মানীয় অধ্যাপক-অধ্যাপিকাদের নানা বই প্রকাশিত হয় প্রতিদিনই। প্রতিটা ছাত্র-ছাত্রী, গবেষকদের সেগুলি সম্পর্কে জানা খুবই গুরুত্বপূর্ণ |

আরো পড়ুন:  যে 'মুসাফির' এর রচনা পড়লে ঘরে বসেই হয়ে যায় বিশ্ব ভ্রমণের অভিজ্ঞতা

বাংলায় এমন কোনো প্ল্যাটফর্ম ছিল না। সেই জন্যই “মৌলিক দৃষ্টিকোণ” পেজের নির্মাণ । ফেসবুক পেজের সাথে সাথে ইউটিউব চ্যানেলও আছে। আগামীতে ওয়েবসাইট তৈরির পরিকল্পনাও চলছে। বাংলা তথা ভারতের মেধার অবাধ বিচরণক্ষেত্র হতে পারে এই পেজটি। গবেষক, সম্মানীয় অধ্যাপক-অধ্যাপিকা ও সর্বস্তরের নানান গুণী মানুষের নানা সৃজনশীল কাজ মানুষের সামনে তুলে ধরা, নানা আলোচনা সভার আয়োজন করাই এই পেজের মূল উদ্দেশ্য।আসুন আমরা সকলে মিলে একে অপরকে সমৃদ্ধ করি। নানা তত্ত্ব, সৃষ্টি সাধারণ মানুষের কাছে, ছাত্র-ছাত্রীদের কাছে সাবলীলভাবে পরিবেশন করতে সাহায্য করুন, এগিয়ে আসুন।

আরো পড়ুন:  কলকাতায় রাবড়ির অন্যতম সেরা ঠিকানা শতাব্দী প্রাচীন "খুড়োমহাশয়"

পেজটাকে সকলের কাছে পৌঁছে দিন। পেজটি লাইক করুন, শেয়ার করুন। পাশে থাকার জন্য ধন্যবাদ।

লিংক – https://www.facebook.com/Moulik.Drrishtikon/

Avik mondal

Avik mondal

Related post

Leave a Reply

করোনাকে না করো

ভাইরাসের কবলে আজ সারা বিশ্ব,গৃহবন্দী বিশ্ববাসী।বন্ধ দ্বার খুলতে তাই নিজেদের সুরক্ষিত রাখুন,হাত ধুয়ে নেমে পড়ুন এই ভাইরাস দমনে।