চিকিৎসায় সাড়া দিচ্ছেন না সৌমিত্র চট্টোপাধ্যায়,সম্পূর্ণভাবে কৃত্রিম জীবনদায়ী ব্যবস্থার মধ্যে রয়েছেন তিনি

চিকিৎসায় সাড়া দিচ্ছেন না সৌমিত্র চট্টোপাধ্যায়,সম্পূর্ণভাবে কৃত্রিম জীবনদায়ী ব্যবস্থার মধ্যে রয়েছেন তিনি

চিকিৎসায় সাড়া দিচ্ছেন না সৌমিত্র চট্টোপাধ্যায় । কালীপুজোর রাত থেকেই শারীরিক অবস্থার অবনতি হয়েছে । তাঁকে পুরোপুরি লাইফ সাপোর্টে রাখা হয়েছে। একমাত্র অলৌকিক কিছু ঘটলেই এই অবস্থা থেকে তাঁর ফিরে আসা সম্ভব বলে মনে করছেন বেলভিউ হাসপাতালের চিকিৎসক অরিন্দম কর । ইতিমধ্যেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের পরিবারকে পুরো বিষয়টি বিস্তারিত জানানো হয়েছে । তবে শেষ মুহূর্ত পর্যন্ত তাঁরা লড়াই চালিয়ে যাবেন বলেই জানান চিকিৎসক অরিন্দম কর ।

আরো পড়ুন:  প্রকাশিত হয়েছিল গানের রেকর্ড,তবুও হারিয়ে গেলেন "গায়িকা" সুচিত্রা সেন

প্রায় চল্লিশ দিন আগে করোনা রিপোর্ট পজিটিভ এসেছিল সৌমিত্রবাবুর । সেই সময় থেকেই তিনি বেলভিউ হাসপাতালে ভর্তি । কিছুদিন পর তিনি করণামুক্ত হন । কিন্তু মস্তিস্ক ও স্নায়ুতে সংক্রমণের জন্যে আচ্ছন্ন হয়ে পড়েন তিনি । বুধবার বর্ষীয়ান অভিনেতার ট্র্যাকিওস্টমি করা হয়েছিল। বৃহস্পতিবারই আবার তাঁর প্রথম পর্যায়ের প্লাজমাফেরেসিস সম্পন্ন হয়। আশা করা হয়েছিল প্লাজমাফেরেসিসের পর অভিনেতার আচ্ছন্নভাব ও অসংলগ্নতা অনেকটাই কেটে যাবে । কিন্তু লাভ হয়নি । অভিনেতার কিডনির অবস্থাও খুবই খারাপ । সৌমিত্র চট্টোপাধ্যায়ের চেতনাস্তর পাঁচ পর্যন্ত নেমে গিয়েছিল । এই স্তর তিনে পৌঁছে গেলে ব্রেন ডেথ হিসেবে ধরে নেওয়া হয় ।

আরো পড়ুন:  পর্তুগিজ কবিয়াল অ্যান্টনি ফিরিঙ্গি-ও মেতেছিলেন মা কালীর আরাধনায়,তাঁর নামেই মন্দিরের নাম ফিরিঙ্গি কালীবাড়ি

সৌমিত্রবাবুর বয়স এখন ৮৫ । তবে এখনও আশা ছাড়ছেন না চিকিৎসকেরা । সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্যে উদ্বিগ্ন তাঁর অনুগামীরা। সকলেই তার দ্রুত আরোগ্য কামনা করছেন ।

Avik mondal

Avik mondal

Related post

করোনাকে না করো

ভাইরাসের কবলে আজ সারা বিশ্ব,গৃহবন্দী বিশ্ববাসী।বন্ধ দ্বার খুলতে তাই নিজেদের সুরক্ষিত রাখুন,হাত ধুয়ে নেমে পড়ুন এই ভাইরাস দমনে।