স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের প্রথম মহিলা চেয়ারপার্সন নিযুক্ত হলেন বঙ্গতনয়া সোমা মন্ডল

স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের প্রথম মহিলা চেয়ারপার্সন নিযুক্ত হলেন বঙ্গতনয়া সোমা মন্ডল

স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের(সেল) প্রথম মহিলা চেয়ারপার্সন হলেন সোমা মন্ডল | সেলের প্রাক্তন চেয়ারম্যান অনিল কুমার চৌধুরী ডিসেম্বরেই সোমা মন্ডল এর হাতে দায়িত্বভার তুলে দিলেন | দায়িত্ব নিয়ে সোমা মন্ডল বলেছেন কোম্পানির শীর্ষ থেকে নিম্নস্তর পর্যন্ত সঠিকভাবে দেখভালের মাধ্যমে উন্নতি করার আপ্রাণ চেষ্টা করবেন। এছাড়াও পরিকাঠামোগত ভাবে সেল-কে আরও উন্নত হতে হবে এবং শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানির সমস্ত ভবিষ্যৎ পরিকল্পনার রূপরেখা জানাতে হবে বলে কর্মীদের উদ্দেশ্যে বার্তা দিয়েছেন তিনি।

আরো পড়ুন:  আফ্রিকার জনজাতি নিয়ে বিরল গবেষণা,বিখ্যাত নেচার পত্রিকায় প্রকাশিত হল বাঙালি দম্পতির কাজ

সোমা মন্ডল ১৯৮৬ সালে রৌরকেল্লার ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক | পরে তিনি স্নাতক ইঞ্জিনিয়ার শিক্ষানবিশ হিসেবে যোগ দেন নালকোয় ।২০১৩ সালে যোগ দেন সেলে। কোম্পানির তরফ থেকে জানা যায়,তিনি পণ্য তৈরি এবং বাজারের জন্য নিত্যনতুন কৌশল আয়ত্ত করতে সিদ্ধহস্ত। তিনিই প্রথম সেল এর এসইকিউবার টিএমটি বার ও নেক্স মার্কেটে এনেছিলেন |

আরো পড়ুন:  "আমরা মরতেই চেয়েছিলাম,দেশের লোক জেগে উঠবে বলে" বুড়িবালামের যুদ্ধের সময় সতীর্থদের বলেছিলেন বাঘাযতীন

ভুবনেশ্বরের সাধারণ মধ্যবিত্ত বাঙালি পরিবার থেকে উঠে এসেছেন সোমা। তার বাবা ছিলেন কৃষি অর্থনীতিবিদ। বাবা চাইতেন মেয়েকে ডাক্তার বানাবেন কিন্তু মেয়ের ইচ্ছা ছিল ইঞ্জিনিয়ারিং। তাই ইঞ্জিনিয়ারিংকেই বেছে নিয়ে তিনি আজ সফল হয়ে উঠেছেন। তার স্বামীও ইউ টি আই এর একজন ইঞ্জিনিয়ার ছিলেন। হঠাৎ ২০০৫ সালে তার স্বামী মারা যান। সোমা একাই তিন সন্তানকে মানুষ করেছেন । ২০১৭ সালের মার্চে তিনি সেইলের প্রথম মহিলা পরিচালক হন।বর্তমানে সেল কম্পানি সোমা মন্ডল এর হাত ধরেই ভবিষ্যতে উৎকর্ষের চূড়ায় পৌছানোর স্বপ্ন দেখছে ।

আরো পড়ুন:  স্বামীজীর শিকাগো থেকে প্রত্যাবর্তনের ১২৫তম বছর,চলল বজবজ থেকে শিয়ালদহের মধ্যে বিশেষ ট্রেন
Avik mondal

Avik mondal

Related post

করোনাকে না করো

ভাইরাসের কবলে আজ সারা বিশ্ব,গৃহবন্দী বিশ্ববাসী।বন্ধ দ্বার খুলতে তাই নিজেদের সুরক্ষিত রাখুন,হাত ধুয়ে নেমে পড়ুন এই ভাইরাস দমনে।