ভারতে প্রথম কোনও ক্রীড়াসংস্থার নামে মেট্রো স্টেশন,সল্টলেক স্টেডিয়াম মেট্রো স্টেশনে জুড়ল IFA-র নাম

ভারতে প্রথম কোনও ক্রীড়াসংস্থার নামে মেট্রো স্টেশন,সল্টলেক স্টেডিয়াম মেট্রো স্টেশনে জুড়ল IFA-র নাম

সল্টলেক স্টেডিয়াম মেট্রো স্টেশন কলকাতা মেট্রো-এর ইস্ট-ওয়েস্ট মেট্রো লাইনের একটি গুরুত্বপূর্ন মেট্রো স্টেশন। এই স্টেশনটি বিধাননগর এলাকায় অবস্থিত। ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রথম পর্যায় সেক্টর ফাইভ থেকে যুবভারতী ক্রীড়াঙ্গন মেট্রো স্টেশন পর্যন্ত চলাচল শুরু করে গতবছর থেকে । এবার এই মেট্রো স্টেশনের সঙ্গে যুক্ত হল বাংলা ফুটবলের নিয়ামক সংস্থা আইএফএ-র নাম । এটাই ভারতে প্রথম কোনও ক্রীড়াসংস্থার নামে মেট্রো স্টেশন ।

আরো পড়ুন:  প্রায় দুশো বছরের প্রাচীন ‘মাখনলাল দাস এন্ড সন্স’ - এ আজও পাওয়া যায় দু টাকা দামের সন্দেশ

 

 

 

 

শতবর্ষ প্রাচীন আইএফএ এর নাম মেট্রো স্টেশনের সঙ্গে যোগ হয়ে তৈরী হল নতুন ইতিহাস । স্টেশনের ভিতরে রয়েছে ভারতীয় ফুটবলের দুই কিংবদন্তি প্রয়াত চুনী গোস্বামী এবং পি কে ব্যানার্জির ছবি । বৃহস্পতিবার দুপুরে যুবভারতী ক্রীড়াঙ্গন সংলগ্ন সল্টলেক স্টেডিয়াম মেট্রো স্টেশনের সঙ্গে জুড়ে গেল আইএফএ-র নাম । আইএফএ সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়, চেয়ারম্যান সুব্রত দত্ত, সচিব জয়দীপ মুখার্জি এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন । প্রাক্তন ফুটবলার মানস ভট্টাচার্য, কৃষ্ণেন্দু রায়, প্রশান্ত বন্দ্যোপাধ্যায় এবং বাংলার কোচ রঞ্জন ভট্টাচার্য আজ এই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন । মেট্রো রেলওয়ের তরফ থেকে জেনারেল ম্যানেজার মনোজ জোশী উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে ।

আরো পড়ুন:  নতুন পালক কলকাতার মুকুটে,দেশের প্রথম ট্রাম লাইব্রেরি যাত্রা শুরু করল কলকাতায়

তথ্য: সুখেন্দু সরকার

Avik mondal

Avik mondal

Leave a Reply

করোনাকে না করো

ভাইরাসের কবলে আজ সারা বিশ্ব,গৃহবন্দী বিশ্ববাসী।বন্ধ দ্বার খুলতে তাই নিজেদের সুরক্ষিত রাখুন,হাত ধুয়ে নেমে পড়ুন এই ভাইরাস দমনে।