থানাতেই চালান শিশুদের পাঠশালা,পুরস্কৃত হলেন শান্তিনিকেতন থানার ওসি কস্তুরী

থানাতেই চালান শিশুদের পাঠশালা,পুরস্কৃত হলেন শান্তিনিকেতন থানার ওসি কস্তুরী

চোর,ডাকাত,পকেটমারদের নিয়েই তাদের কাজ । যেখানেই কোন গন্ডগোল সেখানেই ডাক পড়ে তাদের ।হ্যাঁ,আমি পুলিশের কথাই বলছি ।সমাজের থেকে সমাজ বিরোধীদের সরিয়ে ফেলাই তাদের কাজ।এই কাজকেই আরো এক ধাপ এগিয়ে নিয়ে গেলেন শান্তিনিকেতন থানার মহিলা ওসি কস্তুরী মুখোপাধ্যায় চট্টোপাধ্যায়।

বীরেদের ভূমি বীরভূম,আর সেখানেই শান্তিনিকেতন থানাতে পুলিশের কাজকর্মের সঙ্গে সঙ্গে চলে পাঠশালাও।শুধু পড়াশোনা নয় সাথে খাওয়া-দাওয়া ও পুজোর পোশাকও মেলে এই পাঠশালায় পঠনপাঠনকারী শিশুদের।

আরো পড়ুন:  কিছুক্ষণ আগেই 'রবিকা' পাড়ি দিয়েছেন অমৃতলোকে,শোকস্তব্ধ অবন ঠাকুর বারান্দায় বসে এঁকেই চলেছেন অন্তিমযাত্রার ছবি

বীরভূম জেলার একমাত্র এই থানাতেই চলে এই অভিনব কর্মসূচি।যার সম্পূর্ণ দায়িত্বই কস্তুরী মুখোপাধ্যায় চট্টোপাধ্যায়-এর কাঁধে। যা তিনি একাগ্র মনোযোগ দিয়ে পালন করে চলেছেন। এই পাঠশালা ছাড়াও তিনি শান্তিনিকেতনের শিশুদের জন্য আরও অনেক কাজ করেন। এই পাঠশালায় ছাত্র-ছাত্রীদের সংখ্যা শুরুতে কম থাকলেও দেখতে দেখতে তা এখন ১২০তে এসে পৌঁছেছে।

আরো পড়ুন:  অর্থাভাবে ঠাঁই হয়েছে মেমারি স্টেশনে,মাত্র ৫০ টাকায় পোর্ট্রেট এঁকে জীবনযুদ্ধের লড়াই লড়ছেন চিত্রশিল্পী শিবহরি দে

এই অভিনব প্রয়াসের জন্য “বেস্ট চাইল্ড ফ্রেন্ডলি পুলিশ পার্সোনেল অ্যাওয়ার্ড” পেতে চলেছেন কস্তুরী মুখোপাধ্যায় চট্টোপাধ্যায়। আগামী ২০নভেম্বর রাজ্যের তরফ থেকে এই সম্মানে ভূষিত হতে চলেছেন তিনি।

এই অনন্য প্রয়াস বীরভূম জেলা পুলিশের সম্মান যেমন বাড়িয়েছে তার সঙ্গে সেই তাজে যোগ করেছে এক নতুন পালক।

আরো পড়ুন:  বিশ্বভারতীর "আকবরী মোহর"-কে কবিগুরু নিজেই রবীন্দ্রসংগীতের তালিম দিয়েছিলেন

-লিলি চক্রবর্তী

Avik mondal

Avik mondal

Related post

Leave a Reply

করোনাকে না করো

ভাইরাসের কবলে আজ সারা বিশ্ব,গৃহবন্দী বিশ্ববাসী।বন্ধ দ্বার খুলতে তাই নিজেদের সুরক্ষিত রাখুন,হাত ধুয়ে নেমে পড়ুন এই ভাইরাস দমনে।